1. Hi Guest
    Pls Attention! Kazirhut Accepts Only Bengali (বাংলা) & English Language On this board. If u write something with other language, you will be direct banned!

    আপনার জন্য kazirhut.com এর পক্ষ থেকে বিশেষ উপহার :

    যে কোন সফটওয়্যারের ফুল ভার্সন প্রয়োজন হলে Software Request Center এ রিকোয়েস্ট করুন।

    Discover Your Ebook From Our Online Library E-Books | বাংলা ইবুক (Bengali Ebook)

Collected ব্যক্তিত্তের ৬টি দিক! (বোনাস হিসেবে থাকছে, অন্যকে দূর্বল করে দেয়ার যাদুকরী এক টিপস)

Discussion in 'Collected' started by kaium, Aug 19, 2012. Replies: 0 | Views: 1600

?

কেমন লেগেছে?

  1. ভাল লাগেনি

    0 vote(s)
    0.0%
  2. ভাল লেগেছে

    100.0%
  1. kaium
    Offline

    kaium Ex-Staff

    Joined:
    Aug 17, 2012
    Messages:
    2,537
    Likes Received:
    1,212
    Gender:
    Male
    Location:
    Dhaka
    Reputation:
    126
    Country:
    Bangladesh Bangladesh
    আমরা কে না চাই নিজের ব্যক্তিত্তকে আকর্ষনীয় করে তুলতে, সবার মাঝে থেকেও আলাদা হতে, ভালো কিছু করতে আরো নানান দিক। এটা মানুষ হিসেবে আমাদের স্বভাব বলা যায়। নিজেকে নিয়ে ভাবতে বসলে অনেক কিছুই আবিষ্কার করা সম্ভব, নিজের ভেতরের প্রতিভা বলুন বা ভালো দিক বলুন এসব কিছুর সাথে পরিচিত হওয়া যায়।
    আমাদের প্রত্যেকের মাঝেই আছে স্বতন্ত্র কিছু বৈশিষ্ট্য। আমরা অনেকেই আকর্ষনীয় ফিগার, ভালো চেহারা এসবকেই মনে করে থাকি আপন স্বকীয়তা বা গুন কিন্তু নিজেদের স্বাভাবিক আচরনের মাঝেই আছে এর চেয়ে সুন্দর কিছু গুনাবলী। চলুন ওগুলোর সাথে পরিচিত হই আর আজ থেকে আরো বেশী যত্ন নিতে থাকি ওসবের।
    [[ সাবধান গোপন রহস্য অন্য কাউকে বলবেন না যেন [​IMG] [​IMG] ]]
    হাসি:
    মুখে না বলেও অনেক কিছু প্রকাশ করা যায় সুন্দর হাসি দিয়ে। গবেষনায় ও প্রমান মিলেছে যে, মেয়েদের চারিত্রিক বৈশিষ্টের দ্বিতীয় আকর্ষণীয় দিক হচ্ছে হাসি।
    হাসির মাধ্যমে আমাদের আত্মবিশ্বাস এবং সৌজন্যতা প্রকাশ পায়। শুধুমাত্র মেয়েদের জন্য নয় ছেলেদের জন্য ও এটি এক অন্যতম প্রধান দিক।
    অন্যকে গুরুত্ব দেওয়া:
    সবার কথা মন দিয়ে শোনা, প্রয়োজনীয় তারিখ এবং বিভিন্ন ইভেন্ট নোটবুকে লিখে রাখা। নির্দিষ্ট দিনে তাকে কাজের কথা মনে করিয়ে দেওয়া অথবা শুভেচ্ছা জানানোও আকর্ষণীয় করার একটি কৌশল।
    সত্য বলা:
    কেউ প্রশ্ন করলে, সাত পাচ না ভেবে আমাদের উচিৎ সত্য উত্তর দেয়া। সবসময় সত্য বলাটা শুধুমাত্র ভালো লাগা বা শ্রদ্ধা পাওয়ারই বিষয় নয়, বরং আকর্ষণীয়ও। ব্যাক্তিত্তের এক অন্যতম প্রধান দিক এটি। এই গুনটি যদি আমাদের মধ্যে থাকে তাহলে জনমত নির্বিশেষে আমরা খুব সহজেই সবার প্রিয় মানুষ হয়ে উঠবো (একশত ভাগ সত্য কথা এবং প্রমানিত।) অন্যের বিশ্বাসের স্থানটুকু তে আছেন আপনি , এর চেয়ে আনন্দের বা বিজয়ের আর কিইবা থাকতে পারে !!
    পরিচ্ছন্নতা:
    ব্যক্তিগত পরিচ্ছন্নতা নিশ্চিত করে, পরিপাটিভাবে উপস্থাপনের মাধ্যমে নিজেকে আকর্ষণীয় করে তোলা যায়। পরিচ্ছন্নতা এমন একটি বিষয় যা দিয়ে আপনি নিজের আত্মবিশ্বাসের স্থান টূকুতে পরিপূর্ণ শক্তি নিয়ে দাড়াতে পারবেন।
    কেয়ারিং দৃষ্টিভঙ্গি:বাহ্যিক সৌন্দর্য সঙ্গিকে যতোটা আকর্ষণ করে, তার চেয়ে অনেক বেশি আকর্ষণ করে তার প্রতি আপনার কেয়ারিং দৃষ্টিভঙ্গি। এটা শুধু সঙ্গীর ক্ষেত্রে নয় বরং সবার জন্যই এ নিয়ম নির্মম সত্য।

    আই কনটাক্ট:
    গোপন রহস্য হচ্ছে, আমাদের গায়ের রঙ যেমনই হোক, চোখ কিন্তু সবারই অনেক সুন্দর। চোখের দিকে তাকিয়ে কথা বললে আত্মবিশ্বাস বেড়ে যায়। এটা আমাদের আকর্ষণীয়ভাবে উপস্থাপন করার শক্তিশালী মাধ্যম। (মোস্ট ইম্পোর্টেন্ট একটা দিক !! )
    ……. সবশেষে একটা দুষ্টুবুদ্ধির কথা জানাবো [​IMG]
    যে ট্রিক্স টার কথা বলব সেটা হচ্ছে সাইকোলজিক্যালি কাউকে দূর্বল করে দেয়ার মন্ত্র।
    *** সকাল বেলা আমাদের সবার ই ঘুম থেকে উঠার পর যখন ফ্রেশ হয়ে নেই তখন খুব ফুরফুরে লাগে। সেই ফুরফুরে মেজাজেই বের হই। বের হলেন ভালো ! দেখা হল আপনার বন্ধুর সাথে। সেও হ্যাপি , গুড। ওর সাথে হাত মেলান, কথার ফাঁকে হঠাৎ খুব চিন্তিত এবং আশ্চর্য হয়ে ওর হাত ছুয়ে বা গায়ে হাত রেখে বলুন, “কিরে তোকে এমন রুক্ষ রুক্ষ লাগছে কেন? চোখ ও দেখি কেমন ঘোলাটে, কাহিনি কি? গা-ও তো দেখি গরম !!
    আচ্ছা নিজের যত্ন নিস, কি যে করিস না। ওকে বাই ভালো থাকিস।
    …ব্যাস দেখবেন মূহুর্তেই ও চেঞ্জ !! সারাটা দিন ওর খুব বিষন্ন কাটবে।
    মোরাল অব দিজ দূষ্টূ বুদ্ধিঃ আসলে আমাদের সুস্থতার মূল বিষয় হচ্ছে মনের সুস্থতা!
    মনের জোর যতক্ষন প্রবল থাকবে ততক্ষন আপনি টগবগে এক যুবক বা সুদর্শনা এক যুবতি।
    ভালো থাকবেন সবাই অন্নেক বেশী…
     

Pls Share This Page:

Users Viewing Thread (Users: 0, Guests: 0)